নতুন বাংলাদেশ

নতুন দৃষ্টিতে বাংলাদেশ

প্রথম পাতা > প্রেস রিভিউ > বিপুল ইয়াবা উদ্ধারের ঘটনায় মামলা: যুবলীগ নেতা গ্রেপ্তার

বিপুল ইয়াবা উদ্ধারের ঘটনায় মামলা: যুবলীগ নেতা গ্রেপ্তার

12 March 2020, prothomalo PrintShare on Facebook

চট্টগ্রামের কর্ণফুলী থানায় বড় ধরনের ইয়াবা চালান আটকের ঘটনায় করা মামলার ‍যুবলীগ নেতা ইকবাল আল ফারুককে (৩০) গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বুধবার রাত ১১টার দিকে উপজেলার চরলক্ষ্যা ইউনিয়ন পরিষদের সামনে থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ইকবালের বাড়ি উপজেলার শিকলবাহা ইউনিয়নের শিকলবাহা দ্বীপ কালারমোড়ল এলাকায়। তিনি উপজেলা যুবলীগের সংস্কৃতি-বিষয়ক সম্পাদক।

পুলিশ জানায়, ২০১৮ সালের ২৩ অক্টোবর কর্ণফুলী থানার পুলিশ শিকলবাহা গ্রামের বাইট্টা গোষ্ঠী কবরস্থান থেকে ১ লাখ ১৫ হাজার ইয়াবার একটি বস্তা উদ্ধার করে। এ সময় শিকলবাহা দ্বীপ কালারমোড়ল এলাকা থেকে ফারুক নামের একজনকে গ্রেপ্তার করে পুলিশ। তাঁকে জিজ্ঞাসাবাদে ইয়াবা পাচারের ঘটনায় আরও ছয়জনের নাম পায় পুলিশ। পুলিশ ইকবাল আল ফারুককে প্রধান আসামি করে মো. মহসিন, হেলাল, মো. সেলিম, মো. আব্দুস সালাম, মো. ইউসুফ ও ওসমানের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে।

ওই মামলায় ইকবাল আল ফারুক জামিন পান। মামলার প্রথম অভিযোগপত্রে তাঁকে বাদ দেওয়া হয়। পরে সম্পূরক অভিযোগপত্রে ইকবালকে আসামি করে পুলিশ। ওই মামলায় ইকবাল আল ফারুকের বিরুদ্ধে পরোয়ানা জারি করা হলে গতকাল রাতে তাঁকে গ্রেপ্তার করে পুলিশ।

কর্ণফুলী থানা-পুলিশের তথ্য অনুসারে, এযাবৎকালের সবচেয়ে বড় ইয়াবার চালান আটকের ঘটনা ছিল এটি।

কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইসমাইল বলেন, ইকবালের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ছিল। গতকাল তাঁকে গ্রেপ্তার করা হয়।

Keywords

- -